Photobazar24
মঙ্গলবার / ২২শে জানুয়ারী ২০১৯

নামাজ পড়াকালীন সময়ে সিরিয়ায় মসজিদে বিমান হামলা, নিহত ৪২

আপডেট: 2017-03-17 10:41:18
নামাজ পড়াকালীন সময়ে সিরিয়ায় মসজিদে বিমান হামলা, নিহত ৪২

ফটোবাজার : নামাজ আদায়কালে সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত একটি গ্রাম আল-জিনা এলাকায় মসজিদে বিমান হামলা চালানো হয়েছে।

এই হামলার ঘটনায় অন্তত ৪২জন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন আরো অনেকে। তবে ঠিক কারা এই হামালা চালিয়েছে তা এখনো নিশ্চিত নয়। দামেস্কের আদালত প্রাঙ্গণে আত্মঘাতী হামলায় ৩১ জন নিহত হওয়ার একদিন পরই এ হামলা হলো।


বৃহস্পতিবার ১৬ মার্চ এই হামলার ঘটনা ঘটেছে বলে জানেিয়ছে, যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এবং অন্য মানবাধিকারকর্মীদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।


তবে ইদলিব প্রেস সেন্টারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছে। বিমান হামলাটি ঠিক কারা চালিয়েছে সে ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে ওই অঞ্চলটিতে রাশিয়া ও সিরিয়ার যুদ্ধ জাহাজকে টহল দিতে দেখা যায়। ওই এলাকায় বিদ্রোহী ঘাঁটি লক্ষ্য করে মার্কিন বাহিনীও বিমান হামলা চালিয়ে থাকে।


সিরিয়ান অবজারভেটরি জানায়, বৃহস্পতিবার আলেপ্পোর আতারিবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আল-জিনা এলাকায় ওই বিমান হামলা হয়। সেসময় ৪২ জন নিহত হওয়ার পাশাপাশি অনেকে আহত হয়। স্থানীয় মানবাধিকারকর্মীদের দাবি, বিমান হামলা চলার সময় হাসপাতালের ভেতর ৩শ মানুষ ছিলেন।


সিরিয়ান অবজারভেটরির প্রধান রামি আবদেল রহমান বলেন, নিহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। সংবাদ সংস্থা ডিপিএ-কে দেওয়া সাক্ষাৎকারে রামি আরও জানান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।


উল্লেখ্য, সিরিয়ায় ৬ বছর ধরে গৃহযুদ্ধ চলমান আছে। এ সময়ের মধ্যে ৩ লাখ ২০ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে। ঘরহারা হয়েছে ১ কোটি ১০ লাখ মানুষ



সর্বশেষ খবর